২৫ বছর পর ফেনী পৌর যুবদলের কমিটি হচ্ছে

আপডেটঃ ১:৫০ অপরাহ্ণ | মে ২০, ২০১৮

 সি এন এ নিউজ,ফেনী :দীর্ঘ প্রায় ২৫ বছর পর উদ্যোগ নেয়া হয়েছে ফেনী পৌর যুবদলের কমিটি গঠনের। এ খবর ছড়িয়ে পড়লে পদ প্রত্যাশীরা জোর লবিং চালিয়ে যাচ্ছেন। তবে এ কমিটি সম্মেলন নাকি প্রেস রিলিজে কমিটি ঘোষণা হবে সেই প্রক্রিয়ায় এখনও চূড়ান্ত করতে পারেনি শীর্ষ নেতারা।

সংগঠন সূত্র জানায়, ১৯৯৩ সালে জেলা যুবদলের তৎকালীন সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক রেজা আহমদ টিটু পৌর শাখায় একটি কমিটি ঘোষণা দেন। ওই কমিটিতে আলাউদ্দিন পাইলটকে সভাপতি ও আবুল বসরকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। ২০০৮ সালে গাজী হাবিব উল্যাহ মানিককে সভাপতি ও আনোয়ার হোসেন পাটোয়ারীকে সাধারণ সম্পাদক করে জেলা যুবদল কমিটি গঠনের পর পৌর কমিটি গঠনের একাধিকবার উদ্যোগ নেয়া হলেও তা থমকে যায়।

দায়িত্বশীল সূত্র জানায়, নির্বাচনের বছরকে সামনে রেখে বিএনপির ভ্যানগার্ড খ্যাত যুবদলকে গতিশীল করতে শীর্ষ পর্যায়ে আলাপ-আলোচনা শুরু হয়েছে। সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি নাকি প্রেস রিলিজে আহ্বায়ক কমিটি ঘোষণা হতে পারে এনিয়ে চিন্তা-ভাবনা চলছে।

একটি সূত্র জানায়, নেতৃত্ব নির্বাচনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর দলীয় কর্মসূচিসহ সক্রিয় নেতাদের মূল্যায়ন করা হবে। এক্ষেত্রে ত্যাগী ও অধিক সংখ্যক মামলায় ফেরারিদের তালিকা হচ্ছে।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন পাটোয়ারি জানান, ঈদের পর সম্মেলনের মাধ্যমে পৌর যুবদলের কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

জেলা যুবদল সভাপতি গাজী হাবিব উল­াহ মানিক জানান, দ্রুততম সময়ের মধ্যে নতুন কমিটি গঠন করা হবে। এ ব্যাপারে যুবদল সাধারণ সম্পাদকের সঙ্গেও আলোচনা চলছে বলে তিনি জানান।