আফগানদের বিপক্ষে টাইগারদের টি-২০ দল ঘোষণা

আপডেটঃ ১:২৬ অপরাহ্ণ | মে ২০, ২০১৮

সি এন এ ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যচ সিরিজের টি-টোয়েন্টিকে সামনে রেখে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রবিবার (২০ মে) এ দল ঘোষণা করে বিসিবি।

এবারের স্কোয়াডে দীর্ঘদিন দূরে থাকা মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু হায়দার রনি ডাক পেলেও বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস।

বাংলাদেশ দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আরিফুল হক, মেদেহী হাসান মিরাজ, নাজমুল হোসেন অপু, মুস্তাফিজুর রহমান, আবু রায়হার রনি, রুবেল হোসেন ও আবু জায়েদ চৌধুরী রাহী।

স্ট্যান্ডবাই :

নুরুল হাসান সোহান, আবুল হাসান রাজু ও নাঈম হাসান।

২৯ মে ভারতের দেরাদুনে যাবে বাংলাদেশ দল। ৩০ ও ৩১ মে অনুশীলন করবে সাকিব-মাহমুদউল্লাহরা। ১ জুন খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। ২ জুন অনুশীলনের পর ৩ জুন আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়। এরপর ৫ ও ৭ জুন বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৮ জুন দেশে ফিরে আসবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ রয়েছে দশম স্থানে। আর আফগানিস্তান অষ্টম স্থানে। এই সিরিজে ভালো করতে পারলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হবে বাংলাদেশের। তবে সংক্ষিপ্ত ফরম্যাটে আফগানিস্তানও বেশ শক্তিশালী। তাদের দলে মোহাম্মদ রশিদের মতো বিশ্বসেরা বোলার রয়েছে। রয়েছেন আরেক উদীয়মান মুজিব-উর-রহমান। আছেন মোহাম্মদ নবীর মতো ক্রিকেটের ফেরিওয়ালা অলরাউন্ডার। তবে তাদের বিপক্ষে ভালো করার সব অস্ত্রই রয়েছে বাংলাদেশের। এবার সেগুলো মাঠে প্রয়োগ করে ভালো করার পালা।