সাংবাদিক আরাফাতকে হেনস্তাকারী এসির শাস্তি দাবি

আপডেটঃ ৯:১৮ অপরাহ্ণ | মে ১৮, ২০১৮

নিজস্ব প্রতিবেদক :রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক) যুগ্ম সাধারণ সম্পাদক ও বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার আদিত্য আরাফাতকে পেশাগত দায়িত্ব পালনে বাধা এবং হেনেস্তা করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক)।

একই সঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িত এসি আশরাফ (ট্রাফিক)-এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে সংগঠনটি।

শুক্রবার সংগঠনটির সভাপতি হায়দার আলী ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তীব্র নিন্দা ও শাস্তির দাবি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে একটি বাসের চাকার নিচে পড়ে এক পথচারীর পা থেতলে যায়। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে যান আদিত্য আরাফাত। সংবাদ সংগ্রহের এক পর্যায়ে ঘটনাস্থলে দায়িত্বরত এসি আশরাফ ডিবিসির

ক্যামেরাম্যানের কাছ থেকে ক্যামরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এছাড়া আদিত্য আরাফাতকে অকথ্য ভাষায় গালাগালি করে তাকে মাদকজাতীয় পণ্য পকেটে দিয়ে গ্রেপ্তার করার হুমকি দেয়। এমনকি ক্যামেরায় পানি ঢেলে সংগৃহীত ফুটেজ নষ্ট করারও চেষ্টা করে। এসি আশরাফ দাবি করেছেন, ঘটনার সংবাদ সম্প্রচার করলে তার ক্ষতি হবে। কী ক্ষতি হবে সেটা আমরা জানি না। এমন ঘৃণ্য আচরণের মধ্য দিয়ে এসি আশরাফ সাংবাদিকতায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। আশরাফ এবং তার আরেক সহকর্মীর এমন ঘটনা পুলিশ ও সাংবাদিকের মধ্যে দূরত্ব সৃষ্টি করবে।

তাই অবিলম্বে এসি আশরাফের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি করছে দুর্নীতিবিরোধী  সাংবাদিকদের সংগঠন র‌্যাক।