মুরাদনগরে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল ও পুরষ্কার বিতরন

আপডেটঃ ৫:০৮ অপরাহ্ণ | মে ১৬, ২০১৮

মাহবুব আলম আরিফ, মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা:“তর্কে নয়, বিতর্কেই খুঁজি নকলমুক্ত পরীক্ষার পথ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা মুরাদনগর উপজেলার ৩২টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে ৫ম ইংরেজি ও প্রথম বাংলা বির্তক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে উপজেলার হারুনুর রশিদ ফাউন্ডেশনের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়মের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ)।
কাজী নোমান আহমদ ডিগ্রী কলেজের প্রভাষক মিজানুর রহমানের স ালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, সহকারী কমিশনার (ভূমি) রায়হান মেহেবুব।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মনজুর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদার, বাশঁকাইট ব্যারিষ্টার রফিকুল ইসলাম কলেজের প্রভাষক দিদার হোসেন, পাচঁপুকুরিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, মুরাদনগর নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক জাকির হোসেন প্রমুখ।
ইংরেজী বিতর্ক প্রতিযোগিতা শুরু হয় ১৭ মার্চ এবং বাংলা শুরু হওয়া গত বছরের ১৬ অক্টোবর থেকে। এতে উপজেলার ৩২টি মাধ্যমিক বিদ্যালয় থেকে দুই বিভাগে ৬জন করে শিক্ষার্থী অংশগ্রহন করে। প্রতিযোগিতায় শুরু থেকে তুমুল লড়াই করে ইংরেজীতে মুরাদনগর নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও পাচঁপুকুরিয়া বাজার উচ্চ বিদ্যালয় এবং বাংলায় কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয় ও মুরাদনগর নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় ফাইনাল রাউন্ডে উর্ত্তীন হয়। ইংরেজীতে ফাইনাল রাউন্ডে নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়কে হারিয়ে পাচঁপুকুরিয়া বাজার উচ্চ বিদ্যালয় বিদ্যালয় এবং বাংলায় কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়কে হারিয়ে বিজয়ী হয় মুরাদনগর নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়।