তামিম-সাকিবদের সঙ্গী হলেন রনকি-ম্যাকক্লেনাগান

আপডেটঃ ৬:২৭ অপরাহ্ণ | মে ০৭, ২০১৮

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন অবসরে যাওয়া নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার লুক রনকি ও মিচেল ম্যাকক্লেনাগান।

আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দুই স্টেডিয়াম। মূলত স্টেডিয়াম দুটির সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি। ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে।

এ ম্যাচে খেলবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ম্যাচে দেখা যাবে ভারতের হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক এবং শ্রীলঙ্কা থিসারা পেরেরাকেও।

রনকি ও ম্যাকক্লেনাগানকে নেওয়ার মধ্য দিয়ে বিশ্ব একাদশের একাদশ পূর্ণ হলো। দলটিকে নেতৃত্বে দেবেন ইংল্যান্ডের সীমিত পরিসরের অধিনায়ক এউইন মরগান।

বিশ্ব একাদশে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত উইকেট রক্ষক ব্যাটসম্যান লুক রনকি,‘মানবতার কারণে ম্যাচটিতে অংশ নিচ্ছি। আমি দারুণ খুশি। একই সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেটারদের সঙ্গে খেলা হবে। এটা দারুণ সম্মানের বিষয়। লর্ডসে খেলা সব সময়ই আনন্দের। আশা করছি দারুণ একটি ম্যাচ হবে।’

মিচেল ম্যাকক্লেনাগান বলেছেন,‘এটা বড় একটি মঞ্চ। আমি ম্যাচটিতে খেলতে মুখিয়ে আছি। বড় তারকাদের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছি এবং ভালো লাগছে যে একটি ভালো উদ্দেশ্যে ম্যাচটি খেলতে যাচ্ছি।’

রনকি আন্তর্জাতিক ক্রিকেটে ৩২ টি-টোয়েন্টিতে রান করেছেন ৩৫৯, উইকেটের পিছনে দাঁড়িয়ে ক্যাচ নিয়েছেন ২৪টি, উইকেট ভেঙেছেন ৫টি। বাঁহাতি পেসার ম্যাকক্লেনাগান ৩০ টি-টোয়েন্টি ম্যাচে পেয়েছেন ২৮ উইকেট।

বিশ্ব একাদশ: এউইন মরগান,  দিনেশ কার্তিক, মিচেল ম্যাকক্লেনাগান, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, রশিদ খান, লুক রনকি, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, সাকিব আল হাসান, তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজ দল : কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।