নেত্রকোনায় বিনামূল্যে চক্ষু অপারেশান ও চিকিৎসাসেবা প্রদান

আপডেটঃ ১১:০১ অপরাহ্ণ | এপ্রিল ২২, ২০১৮

মোনায়েম খান ,সি এন এ নিউজ, নেত্রকোনা:রোটারী ক্লাব অব ঢাকা সেন্টাল রোটারী জেলা ৩২৮১ বাংলাদেশের উদ্যোগে দরিদ্র চক্ষু রোগীদের বিনামূল্যে অপারেশানসহ চক্ষু চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।
নেত্রকোনা সদর উপজেলার কুনিয়া ফজরেন্নেছা উচ্চ বিদ্যালয়ে রবিবার সকালে ময়মনসিংহ বিএনএসবি চক্ষু হাসপাতালের সহযোগীতায় বিনামূল্যে চক্ষু শিবির ও চক্ষু চিকিৎসাসেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন,সাবেক সেনাবাহিনী প্রধান লেঃ জেনারেল(অবঃ) হারুন অর রশিদ বীর প্রতিক।
চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা:লুফুর রহমানের নেতৃত্বে ১২ সদস্যের একটি মেডিকেল টিম দিনব্যাপী রোগীদের লেন্স সংযোজনের জন্য বাছাই এবং চক্ষু চিকিৎসাসেবা প্রদান করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়,জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হায়দার জাহান চৌধুরী,বিএনএসবি নেত্রকোনার সমন্বয়কারী মতিয়র রহমান তালুকদার,জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল,সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার আইয়ুব আলী,কুনিয়া ফজরেন্নেছা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল কাশেম,প্রধান শিক্ষক মতিয়র রহমান আকন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবগ ।
বিএনএসবি নেত্রকোনার সমন্বয়কারী মতিউর রহমান তালুকদার জানান,বিভিন্ন এলাকা থেকে চক্ষু শিবিরে আগত ১১শতাধিক রোগীর বিনামূল্যে প্রাথমিক পরিক্ষা নিরীক্ষার ব্যবস্থাপত্র অনুযায়ী বিনামূল্যে ঔষধ, চশমা বিতরন করা হয়। চিকিৎসা শেষে ১শ ৪৫জন ছানিপড়া রোগীকে বাছাই করে বিনামূল্যে অপারেশনের জন্য ময়মনসিংহ বিএনএসবি চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়।