অস্ট্রেলিয়া-পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে জিম্বাবুয়ে

আপডেটঃ ৩:১৩ অপরাহ্ণ | এপ্রিল ১১, ২০১৮

স্পোর্টস ডেস্ক :বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে নতুন করে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়েছে জিম্বাবুয়ে। অধিনায়ক ও পুরো কোচিং স্টাফকে বরখাস্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ঘুরে দাঁড়ানোর মিশনে প্রথমেই দলটি মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। এ দুই দলকে সঙ্গে নিয়ে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ খেলবে দেশটি।

আগামী ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত হবে এই ত্রিদেশীয় সিরিজ। ত্রিদেশীয় সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। এফটিপি অনুযায়ী, অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি টেস্ট ও পাকিস্তানের বিপক্ষে দু’টি টেস্ট খেলার কথা ছিলো জিম্বাবুয়ের। খরচ এড়াতে হোম টেস্টের পরিবর্তে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলার ব্যাপারে একমত হয়েছে দেশগুলো।

জিম্বাবুয়ে ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল হাসনাইন বলেন, আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজ শেষে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।

আগামী ১ জুলাই জিম্বাবুয়ে ও পাকিস্তানের ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজের। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রত্যেকটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। শীর্ষ দুটি দল ফাইনাল খেলবে। ৮ জুলাই রোববার হবে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল।

এরপর পাকিস্তানের বিপক্ষে একটি পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে ১৩, ১৬, ১৮, ২০ ও ২২ জুলাই