সাকিব গেলেন কলম্বো

আপডেটঃ ৩:০১ অপরাহ্ণ | মার্চ ০৬, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক: নিদাহাস ট্রফিতে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। তবুও দলের সাথে যোগ দিতে আজ কলম্বো যাচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার।

টেস্ট ও টি-টোয়েন্টির দায়িত্ব সাকিবের কাঁধে। বাংলাদেশ দল আন্তর্জাতিক মঞ্চে খুব খারাপ সময় পার করছে। দলের সঙ্গে নেই সিনিয়র একাধিক ক্রিকেটার। সাকিব খেলবেন না তা জানা গেছে অনেক আগেই। কিন্তু দলের সাথে থাকতে দুদিনের জন্য অধিনায়ক সাকিব গেছেন কলম্বোয়। মঙ্গলবার দুপুর ১টায় সাকিব কলম্বোর উদ্দেশ্যে রওনা হয়েছেন।

বাংলাদেশের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে ৮ মার্চ। প্রথম ম্যাচ সাকিব দেখবেন কলম্বোতে থেকেই। ওই ম্যাচের পর সাকিব উড়াল দেবেন অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে।

উন্নত সেবা এবং বিশেষজ্ঞ অর্থোপেডিক্স ডাক্তার দেখাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব। এরই মধ্যে সাকিবের আঙুলের রিপোর্ট অস্ট্রেলিয়ায় পাঠানো হয়েছে। ৯ মার্চ তার অর্থোপেডিক্স সার্জনের অ্যাপয়েন্টমেন্ট নেওয়া আছে।

এ ব্যাপারে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরি বলেছেন, ‘সাকিব কলম্বোতে দুদিন থেকে অস্ট্রেলিয়া যাবেন। ৯ মার্চ ডাক্তার দেখবেন। আপাতত থেরাপি দেয়া হয়েছে। ওখানে পরবর্তী করণীয় ঠিক করা হবে।’

এদিকে বিশেষ এক সূত্র জানিয়েছে, যদি দ্রুত চোট কাটাতে চান সাকিব তাহলে তার আঙুলে অস্ত্রোপচারও করাতে পারেন। সেটাও হতে পারে অস্ট্রেলিয়ায়।