নাখালপাড়ার জঙ্গি আস্তানায় একাধিক লাশ

আপডেটঃ ১০:২১ পূর্বাহ্ণ | জানুয়ারি ১২, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেছেন,  রাজধানীর নাখালপাড়ার জঙ্গি আস্তানায় একাধিক জঙ্গির লাশ রয়েছে।

তিনি বলেন, র‌্যাবের কাছে আগেই তথ্য ছিল যে, নাখালপাড়ার কোনো একটি বাড়িতে বড় ধরনের নাশকতার জন্য দীর্ঘদিন ধরে বিস্ফোরক মজুদ করছে জঙ্গিরা।

শুক্রবার সকালে রাজধানীর নাখালপাড়ায় জঙ্গি আস্তানার সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে র‌্যাব ১৩/১ রুবি ভিলা নামের ছয়তলা ওই বাড়ির পঞ্চম তলায় জঙ্গি আস্তানায় অভিযান চালায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতরে থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুড়ে জঙ্গিরা। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালালে বেশ কয়েকজন জঙ্গি নিহত হয়। আমাদের কাছে আগে থেকেই তথ্য ছিল যে, নাখালপাড়ার কোনো একটি বাড়িতে বড় ধরনের নাশকতা সৃষ্টির জন্য দীর্ঘদিন ধরে বিস্ফোরক মজুদ করছে জঙ্গিরা।

রুবি ভিলার মালিক সাব্বির (৫৫) ও দারোয়ানসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেওয়া হয়েছে বলে জানান মুফতি মাহমুদ খান।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৫০০ গজ ও পুরাতন এমপি হোস্টেলের ১০০ গজ এলাকার মধ্যে পাওয়া জঙ্গি আস্তানায় এ অভিযান চালিয়েছে র‌্যাব। এতে কয়েকজন জঙ্গি নিহতের কথা জানানো হয়েছে। তবে নিহতের সংখ্যা এখনো স্পষ্ট করতে পারেনি র‌্যাব।

তিনি বলেন, ভেতরে গ্রেনেড ছড়ানো ছিটানো রয়েছে। সেখানে বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা কাজ করছেন। অভিযান চলছে। শেষ হলে বিস্তারিত জানানো হবে।

র‌্যাব এই কর্মকর্তা জানান, রাতে তাদের বাড়ির গেট ভেঙে ভেতরে ঢুকতে হয়েছে। তারপর বাড়ির অন্য বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।