চ্যাম্পিয়নদের এমন বিদায়!

আপডেটঃ ২:৪৫ অপরাহ্ণ | জানুয়ারি ০৮, ২০১৮

ক্রীড়া ডেস্ক :গত আসর-সহ এফএ কাপে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন আর্সেনাল। ইংল্যান্ডের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় আর্সেন ওয়েঙ্গারের মতো সফলতা আর কোনো কোচ পাননি। তার সেই আর্সেনাল কাল নটিংহাম ফরেস্টের কাছে ৪-২ গোলে হেরে এফএ কাপের তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে!

আর্সেনাল এফএ কাপে ১৩ শিরোপার ৭টিই জিতেছে ওয়েঙ্গারের অধীনে। এর মধ্যে ৩টিই শেষ চার মৌসুমে। কাল অবশ্য ওয়েঙ্গার ডাগআউটে দাঁড়াতে পারেননি নিষেধাজ্ঞার কারণে। অন্যদিকে ইংলিশ ফুটবলে দ্বিতীয় সারির দল নটিংহামের যদিও কোচই নেই!

সেই নটিংহাম ঘরের মাঠে ম্যাচের ২০ মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসায়। গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ডিফেন্ডার এরিক লিচহাজ। তিন মিনিট পর গোলটা শোধ করেছিলেন আর্সেনালের পার মার্তেসকার। তবে বিরতির ঠিক আগে (৪৪ মিনিট) নিজের দ্বিতীয় গোলে আবার স্বাগতিকদের এগিয়ে দেন লিচহাজ।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৬ মিনিটেই পেনাল্টি থেকে নটিংহামকে ৩-১ গোলে এগিয়ে দেন ব্রেরেটন। ৭৯ মিনিটে আর্সেনালের ড্যানি ওয়েলবেক ব্যবধান কমিয়ে আর্সেনালের আশা জাগিয়েছিলেন। কিন্তু ৮৫ মিনিটে পেনাল্টি থেকে ডোয়েলের গোলে ১৯৯৬ সালের পর প্রথমবার এফএ কাপের তৃতীয় রাউন্ড থেকে আর্সেনালের বিদায় নিশ্চিত হয়ে যায়।