গুগলের নতুন তিন ফটো অ্যাপস

আপডেটঃ ১০:২৪ পূর্বাহ্ণ | ডিসেম্বর ২৪, ২০১৭

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :অ্যান্ড্রয়েড ও আইওএস স্মার্টফোনের জন্য গুগল তিনটি নতুন ফটোগ্রাফি অ্যাপস চালু করেছে। অ্যাপসগুলো বিনামূল্যে ব্যবহার করা যাবে এবং গুগল এগুলোকে তাদের পরীক্ষামূলক অ্যাপস হিসেবে উল্লেখ করেছে।

স্মার্টফোনের ক্যামেরা বেশ কয়েক বছর ধরে ব্যাপক ভাবে উন্নত হয়েছে, যা বেশিরভাগ ক্ষেত্রেই যথেষ্ট ভালো। তাই ডিজিটাল ক্যামেরার পরিবর্তে এখন বেশিরভাগ মানুষের হাতেই ছবি তোলার জন্য রয়েছে স্মার্টফোন।

স্মার্টফোন ফটোগ্রাফিতে নতুন মাত্রা যোগ করছে নানা ধরনের অ্যাপস। এ সপ্তাহে গুগলের নতুন তিনটি ফটোগ্রাফি অ্যাপস হচ্ছে, স্টোরিবোর্ড, সেলফিসিমো! এবং স্ক্রাবিস।

স্টোরিবোর্ড : অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যবহার উপযোগী স্টোরিবোর্ড অ্যাপটি ভিডিওতে মজার ও আকর্ষণীয় সব ফ্রেম যুক্ত করবে। ডাউনলোড লিংক: goo.gl/5bNYQh

সেলফিসিমো : অ্যান্ড্রয়েড ও আইওএস স্মার্টফোনে ব্যবহার করা যাবে এই অ্যাপ। এটি মূলত সেলফিপ্রেমীদের জন্য তৈরি করা হয়েছে। সেলফিসিমো অ্যাপটি আপনার নানা ধরনের সেলফি পোজ স্বয়ংক্রিয়ভাবে সাদা-কালোয় রূপারিত করবে। এটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে goo.gl/2fi6sW লিংক থেকে এবং আইওএস স্মার্টফোনে goo.gl/Ws95m1 লিংক থেকে ডাউনলোড করা যাবে।

স্ক্রাবিস : আইওএস স্মার্টফোনে ব্যবহার উপযোগী স্ক্রাবিস অ্যাপটি ভিডিওতে লুপ সুবিধা দেবে। এর মাধ্যমে ভিডিও ধারণের সময় পছন্দের দৃশ্যের গতি এবং দিক নিয়ন্ত্রণ করা যাবে। ডাউনলোড লিংক : goo.gl/auc9MQ

তথ্যসূত্র : মেকইউজঅব