রাবির ২ ছাত্রের সন্ধান মেলেনি

আপডেটঃ ৯:৪১ পূর্বাহ্ণ | ডিসেম্বর ১৬, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা :আট দিন পেরিয়ে গেলেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই ছাত্রের সন্ধান পাওয়া যায়নি। গত শুক্রবার সন্ধ্যায় ডিবি পরিচয়ে তাদের তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন তার সহপাঠীরা।

গত বৃহস্পতিবার দুপুরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মালীবাগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে রাবির দুই ছাত্রকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলতি বছরের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক করা হয়েছে বলে জানানো হয়। তবে তাদের পরিচয় জানানো হয়নি। আটককৃত দুইজন রাবির নিখোঁজ হওয়া দুই ছাত্র বলে মনে করছেন তাদের সহপাঠীরা।

নিখোঁজ দুই শিক্ষার্থী হলেন- বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র বনি আমিন ইসরাঈল ও সমাজকর্ম বিভাগের ছাত্র মারুফ হাসান। বনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকর্মী ও সাবেক সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের অনুসারী।

গত শুক্রবার সন্ধ্যার দিকে সাদা পোশাকে কয়েকজন রাজশাহীর লক্ষ্মীপুর এলাকা থেকে বনিকে এবং সাহেব বাজার থেকে মারুফকে আটক করে নিয়ে যায়।

বনি ও মারুফের সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যা থেকে বনি ও মারুফকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে তারা বিভিন্ন জায়গায় খোঁজ করে তাদের সন্ধান পাননি। এ সময় কয়েকজন সহপাঠী তাদের ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছে বলে জানান।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ও বনির সহপাঠী মাসুদ রানা জানান, গত শুক্রবার থেকে বনি নিখোঁজ রয়েছেন। অনেক জায়গায় খোঁজ করে তার সন্ধান পাননি।

রাজশাহীর সিআইডি পরিদর্শক আসমাউল হক প্রশ্নপত্র ফাসেঁর ঘটনায় রাবির দুই ছাত্র আটকের বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, ‘‘রাবির দুই ছাত্রকে আটক করা হলেও আমাদের কিছু জানানো হয়নি। আর নিখোঁজের ব্যাপারেও আমাদের বিস্তারিত জানা নেই।’’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, ‘‘সিআইডির অভিযানে রাবির দুই ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে বলে শুনেছি। তবে তাদের পরিচয় এখনো আমাদের কিছু জানানো হয়নি।’’