৭ মার্চের ভাষণ : আলোচনা সভা ও অ্যাক্রোবেটিক প্রদর্শনী আজ

আপডেটঃ ৯:৫৮ পূর্বাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৭

সি এন এ নিউজ,ডেস্ক :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ‘বিশ্ব প্রমাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এ যুক্ত হওয়ায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। আজ (১৪ নভেম্বর, মঙ্গলবার) শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় দুপুর ১২টায় বিশেষ অ্যাক্রোবেটিক প্রদর্শনী ও বিকেল সাড়ে ৫টায় নন্দন মঞ্চে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ ছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, সস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. ইব্রাহীম হোসেন খান, কবি নির্মলেন্দু গুণ এবং বাংলাদেশ বেতারের সাবেক উপপরিচালক আশফাকুর রহমান খান উপস্থিত থাকবেন।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক পর্বে সমবেত নৃত্য পরিবেশন করা হবে। কবিতা আবৃত্তি করবেন কবিকণ্ঠে কবি ড. মোহাম্মদ সামাদ ও কবি আসলাম সানী এবং আবৃত্তি শিল্পী হাসান আরিফ। সর্বশেষে অ্যাক্রোবেটিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।