ডেন্টালের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

আপডেটঃ ৮:৪২ পূর্বাহ্ণ | নভেম্বর ১৩, ২০১৭

সি এন এ নিউজ,প্রতিবেদক : সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dghs.gov.bd) ফল পাওয়া যাবে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পরীক্ষায় অংশ নেওয়া ১৯ হাজার ৫১০ জন ছাত্রছাত্রীর মধ্যে ন্যূনতম ৪০ নম্বর পেয়ে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেছেন ১৫ হাজার ২৫৬ জন। ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৮৮ দশমিক ২৫। ৮০ থেকে ৯০ ভাগ নম্বর পেয়েছেন ২৩৯ জন পরীক্ষার্থী।

প্রাথমিকভাবে নয়টি সরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে জাতীয় মেধাতালিকার ক্রমানুসারে ৫৩২ জন ছাত্রছাত্রী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন। অপেক্ষমান তালিকায় ২০০ ছাত্রছাত্রীকে রাখা হয়েছে।

সরকারি ডেন্টাল কলেজে ১৯ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়ে চলবে ২ ডিসেম্বর পর্যন্ত।

এছাড়া ১৬ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত নির্দিষ্ট পরিমাণ ফি জমা দিয়ে পরীক্ষার্থীরা খাতা পুনঃনিরীক্ষণের সুযোগ পাবেন। ৪ ফেব্রুয়ারি থেকে সরকারি ও বেসরকারি সকল ডেন্টাল কলেজে একযোগে ক্লাস শুরু হবে। সরকারি কলেজে ভর্তি শেষ হলে জাতীয় মেধাতালিকার ক্রমানুসারে বেসরকারি ২৫টি ডেন্টাল কলেজে ভর্তি শুরু হবে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, চলতি বছর ‍বিডিএস ভর্তি পরীক্ষায় অংশ নিতে ২২ হাজার ৫০৯ জন আবেদন করেন। তাদের মধ্যে গত ১০ নভেম্বর রাজধানীর ঢাকা ডেন্টাল কলেজসহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, রাজশাহী মেডিক্যাল কলেজ, সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও স্যার সলিমুল্লাহ মিটফোর্ড মেডিক্যাল কলেজসহ মোট পাঁচটি কেন্দ্রের নয়টি ভেন্যুর ২৮৬টি কক্ষে ভর্তি পরীক্ষায় ১৯ হাজার ৫১০ জন অংশ নেন।

ডেন্টালের ভর্তি পরীক্ষার ফল জানতে এখানে ক্লিক করুন..