ব্যাথা-বেদনা বা অঙ্গহানির আশংকায় যে আমল করবেন

আপডেটঃ ৯:২০ পূর্বাহ্ণ | নভেম্বর ০৫, ২০১৭

সি এন এ নিউজ,ডেস্ক : প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’ আল্লাহ তাআলার এ গুণবাচক নামগুলোর দৈনন্দিন জীবনে পালনীয় আলাদা আলাদা আমল এবং অনেক ফজিলত ও উপকারিতা রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ু’ একটি।
যদি কারো কোনো ব্যাথা-বেদনা, কষ্ট বা অঙ্গহানির আশংকা থাকতে;
তবে সে যেন এ পবিত্র নামের আমল করে।

আল্লাহর গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

Amal

উচ্চারণ : ‘আল-মুহয়িয়ু’
অর্থ : ‘জীবন দানকারী’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْمُعِيْدُ)-এর আমল

ফজিলত
>> যদি কোনো ব্যক্তি ব্যাথা-বেদনা বা কষ্ট অনুভব করে অথবা কোনো অঙ্গহানির আশংকা করে; তবে সে যেন আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ু’ ৭ (সাত) বার পাঠ করে। এতে আল্লাহ তাআলা তাকে ব্যাথা-বেদনা, কষ্ট বা অঙ্গহানি থেকে মুক্তি দান করেবেন।

>> যদি কোনো ব্যক্তির ৭ দিন পর্যন্ত ব্যাথা থাকে তবে তা ৭ দিন পর্যন্ত এ আমল করবে। প্রতিদিন আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ু’ পাঠ করে ব্যাথার স্থানে দম করবে।

>> আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ু’ নিয়মিত পাঠ করলে, পাঠকারীর অন্তর জিন্দা থাকবে এবং শরীরে শক্তি অর্জিত হবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহরকে ব্যাথা-বেদনা, কষ্ট বা অঙ্গহানি থেকে মুক্ত থাকতে এবং আত্মা জিন্দা রাখতে; শরীরে শক্তি লাভে আল্লাহ তাআলার গুণবাচক নামের এ ছোট্ট আমলটি যথাযথ আদায় করার তাওফিক দান করুন। আমিন।