নরসিংদীতে বাল্য বিবাহ নিরোধকল্পে বিশাল মানববন্ধন

আপডেটঃ ৯:০৫ অপরাহ্ণ | অক্টোবর ১২, ২০১৭

এম এ সালাম রানা, নরসিংদী :বাল্য বিয়ে আর নয়, বাল্য বিয়েকে আমরা প্রতিহত করবো এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীতে বাল্য বিবাহ প্রতিরোধে বর্ণাঢ্য র‌্যালী ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। ১২ অক্টোব বৃহস্পতিবার বাল্যবিবাহ নিরোধ দিবস-২০১৭ উপলক্ষে এ কর্মসূচি পালন করা হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক আয়োজিত কর্মসূচিতে নরসিংদীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্র-ছাত্রী এ কর্মসূচীতে অংশগ্রহণ করে।
সকালে নরসিংদী জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগর জেলখানা মোড়ে এসে মানববন্ধনে মিলিত হয়। নরসিংদীর জেলা প্রশাসকের কার্যালয় হতে শুরু করে ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগর জেলখানা মোড় পর্যন্ত রাস্তার দুই পাশে ছাত্র-ছাত্রীরা দাড়িয়ে এ মানববন্ধন কর্মসূচী পালন করে। প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানায়, বাল্য বিয়ে আর নয়, বাল্য বিয়েকে আমরা প্রতিহত করবো। ১৮ বছরের নিচে মেয়েদের বিয়ে হতে দেবো না।
মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, নরসিংদীর জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আমেনা বেগম, সিভিল সার্জন ডা. সুলতানা রাজিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোজাম্মেল হকসহ অন্যান্যরা।