পিএসএলে সাকিব-মাহমুদউল্লাহকে ‘ধরে রেখেছে’ ফ্র্যাঞ্চাইজি

আপডেটঃ ৩:১৮ অপরাহ্ণ | অক্টোবর ০৬, ২০১৭

ক্রীড়া ডেস্ক: পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পরবর্তী আসরেও দেখা যাবে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে। বাংলাদেশের এ দুই ক্রিকেটারকে ফ্র্যাঞ্চাইজিগুলো পরবর্তী আসরের জন্য ‘ধরে রেখেছে’।

সাকিব আল হাসান গত বছর পিএসএল খেলেছিলেন পেশোওয়ার জালমির হয়ে। পেশোওয়ার জালমিতে খেলেছিলেন তামিম ইকবালও। ৫ ম্যাচে তামিম করেছিলেন ৯৪ রান। তবে বাঁহাতি এ হার্ডহিটারকে পরবর্তী আসরের জন্য ছেড়ে দিয়েছে ফ্রাঞ্চাইজিটি। তামিম ইকবাল থাকবেন প্লেয়ার ড্রাফটে। সাকিবের সঙ্গে আছেন ক্রিস জর্ডান ও ড্যারেন স্যামি। দলে নেই স্যাম বিলিংস ও উইয়ন মরগানও। পিএসএলের নিয়মিত মুখ সাকিব আল হাসান গত আসরে ৫ ম্যাচে ৫৪ রান ও ৫ উইকেট নিয়েছিলেন।

পিএসএলের সবশেষ আসরে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিদেশি কোনো লিগে সেবারই ছিল মাহমুদউল্লাহর প্রথম অংশগ্রহণ। কোয়েটার জার্সিতে প্রথমেই বাজিমাত করেন মাহমুদউল্লাহ। তাই পরবর্তী আসরের জন্য মাহমুদউল্লাহকে ধরে রেখেছে দলটি। মাহমুদউল্লাহকে ধরে রাখতে বাড়তি অর্থও গুনতে হচ্ছে কোয়েটাকে। গোল্ড ক্যাটাগরি থেকে মাহমুদউল্লাহকে নিয়ে যাওয়া হয়েছে ডায়মন্ড ক্যাটাগরিতে।সাকিবের মতো মাহমুদউল্লাহও পাবেন ৮০ হাজার ডলার।  মাহমুদউল্লাহ বাদে এ দলটি রেখে দিয়েছে কেভিন পিটারসেন ও রাইলি রুশোকে। গত আসরে মাহমুদউল্লাহ ৩ ইনিংসে ৩৭ রান ও বল হাতে ৭ উইকেট নিয়েছিলেন।

প্রসঙ্গত এদিকে ক্রিস গেইল, কাইরন পোলার্ড ও কুমার সাঙ্গাকারাকে ছেড়ে দিয়েছে করাচি কিংস। এবারের পিএসএলে নতুন দল হিসেবে যুক্ত হতে যাচ্ছে মুলতান সুলতানস। আগামী ১০ অক্টোবর ফ্র্যাঞ্চাইজিটি নতুন খেলোয়াড় দলভুক্ত করবে।