ভয়-ভীতি থেকে বেঁচে থাকার আমল

আপডেটঃ ৯:৩৫ পূর্বাহ্ণ | অক্টোবর ০৩, ২০১৭

ধর্ম ডেস্ক :প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’এ গুণবাচক নামগুলোর আলাদা আলাদা আমল এবং অনেক উপকার ও ফজিলত রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলু’ একটি। এ পবিত্র নামের আমলের মাধ্যমে মানুষ দুনিয়ায় সব ধরনের ভয়-ভীতিসহ প্রাকৃতিক দুর্যোগের ভয়াবহতা থেকে মুক্ত থাকবে। 

আল্লাহর গুণবাচক নাম (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

amal

উচ্চারণ : ‘আল-ওয়াকিলু’
অর্থ : ‘কর্ম সম্পাদনকারী’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْحَيُّ)-এর আমল

ফজিলত
>> যে ব্যক্তি বজ্রপাতের ভয়, পানি কিংবা আগুনের দ্বারা ক্ষতির আশংকা করে, ওই ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলু’- নিয়মিত পাঠ করলে এ সব বিপদাপদ থেকে নিরাপত্তা লাভ করবে।

>> তাছাড়া কোনো ভয়-ভীতির স্থানে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলু’- বেশি বেশি পাঠ করলেও ঐ স্থান থেকে ভয়-ভীতি দূর হয়ে যায়।

পরিশেষে…
দুনিয়ার সব ভয়-ভীতির স্থানে বিশেষ করে বজ্রপাতসহ সব ধরনের প্রাকৃতিক দুর্যোগের অনিষ্টা থেকে নিরাপদ থাকতে আল্লাহর তাআলার এ পবিত্র গুণবাচক নামের আমল করা জরুরি।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে উল্লেখিত ছোট্ট আমলটি করে নিজেদেরকে সব ধরনের ভয়-ভীতি থেকে মুক্ত রাখার তাওফিক দান করুন। আমিন।