ডিএফইডি উদ্যোগে ৩০৮ রোগীর স্বাস্থ্য পরীক্ষা

আপডেটঃ ৯:৫৩ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ২৭, ২০১৭

সিএনএ নিউজ,ডেস্ক :ঢাকা আহ্ছানিয়া মিশনের অঙ্গ-প্রতিষ্ঠান ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্টের (ডিএফইডি) আয়োজনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় নরসিংদীর মনোহরদীতে নাক, কান, গলা ও ডায়াবেটিস বিষয়ক এক স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলাবার নরসিংদীর মনোহরদী উপজেলার শুকুন্দী ইউনিয়নের নারান্দী শরাফত আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

শুকুন্দি ইউনিয়নে নাক, কান, গলা ও ডায়াবেটিস রোগের প্রাদুর্ভাব লক্ষ্যণীয় হারে বৃদ্ধি পাওয়ায় ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) এর সমৃদ্ধি কর্মসূচির উদ্যোগে এ স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্পে স্থানীয় চাহিদার প্রেক্ষিতে নাক, কান ও গলা রোগের চিকিৎসার পাশাপাশি ডায়াবেটিস বিষয়েও পরীক্ষার ব্যবস্থা করা হয়। 

এ ছাড়া ক্যাম্পে নাক, কান, গলা ও ডায়াবেটিস বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে গঠিত একটি টিম নাক, কান, গলার সমস্যায় ভুগছেন এমন ১৭৩ জন রোগীর ও ডায়াবেটিস রোগে ভুগছেন এমন ১৩৫ জন রোগীসহ মোট ৩০৮ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন মনোহরদীর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নিজাম উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুকুন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাদেকুর রহমান শামীম, ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) মাইক্রোফিন্যান্স কর্মসূচির এরিয়া ম্যানেজার দুলাল চন্দ্র দেবনাথ বক্তব্য রাখেন।