বিনা পয়সায় মামলায় সহায়তা দেওয়ার আহ্বান

আপডেটঃ ১১:০২ অপরাহ্ণ | ডিসেম্বর ১১, ২০১৫

নিজস্ব প্রতিবেদক : যারা অর্থের অভাবে ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন, সেইসব দরিদ্র মানুষের জন্য প্রতি মাসে অন্তত একটি মামলা বিনা পয়সায় আইনি সহায়তা দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

 

শুক্রবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে রাজশাহী বিশ্ববিদ্যায়ের আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সমিতির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আপনারা (আইনজীবী) যারা আইন পেশায় রয়েছেন, শুধু ক্লায়েন্টের পাশেই নয়, সমাজের দরিদ্র নিপীড়িত মানুষদের পাশে দাঁড়াবেন।’ আর আইনি সহায়তা দেওয়ার জন্য আইনজীবীদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

 

তিনি বলেন, ‘সামনে স্থানীয় সরকার নির্বাচনকে ঘিরে বিভিন্ন এলাকায় জনগণের উপর নির্যাতন ও হয়রানি চলতে পারে। পুলিশি হয়রানিও হতে পারে। আপনারা নিজ নিজ এলাকায় গিয়ে মানুষের পাশে দাঁড়াবেন।’

 

সম্মেলনের ব্যবস্থাপনা পরিষদের আহ্বায়ক রবিউল আলম বুদুর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, এ কে এম আসাদুজ্জামান, মো. আবু জাফর সিদ্দিকী, মুজিবুর রহমান মিয়া, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ।