টঙ্গীতে অবৈধ অটোরিক্সা বৈধ করার দাবিতে বিক্ষোভ

আপডেটঃ ৮:৫৯ অপরাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৬

মোহাম্মদ আলী ভূঁইয়া,সি এন এ  নিউজ,টঙ্গী (গাজীপুর):
টঙ্গীতে অবৈধ অটোরিক্সা বৈধ করার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করেছে অটোরিক্সার মালিক ও চালকরা। তারা  বৃহস্পতিবার সকালে এ বিক্ষোভ মিছিল করে।
বিক্ষোভ মিছিলটি টঙ্গীর তিস্তারগেট থেকে শুরু করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিন করে স্টেশন রোড হয়ে স্থানীয় সংসদ সদস্য মোঃ জাহিদ আহ্্সান রাসেলের বাড়ির সামনে অবস্থান নেয়। এসময় বিক্ষুব্ধ লোকজন বলেন, আমরা গরিব মানুষ, আমাদের ঠিক মত রিক্সা চালাতে না দিলে আমরা না খেয়ে মারা যাব। অটো রিক্সা চালিয়ে আমরা সংসার চালাই। এদিকে আবার অটো রিক্সা নিয়ে রাস্তায় উঠলেই পুলিশ আমাদের রিক্সার ব্যাটারি খুলে নিয়ে যায়। প্রতি ব্যাটারির জন্য র‌্যাকার বিল ৮০০ টাকা দিতে হয়। এই ৮০০ টাকার বিনিময়ে অনেক সময় সরকারি রশিদ দেয় আবার অনেক সময় দেয় না। পুলিশ আমাদের মারধরও করে। এভাবে চলতে থাকলে আমার রিক্সাচালকরা না খেতে পেরে মারা যাব। যদি অটো রিক্সা চালাতে না দেয় অথবা বৈধ না করে তাহলে একেবারে বন্ধ করে আমাদের অন্য কোন কাজের ব্যবস্থা যাতে করে দেয় সরকার।
এসময় টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফিরোজ তালুকদার বলেন, অটো রিক্সা মহসড়কে চলার ব্যাপারে হাইকোর্টের একটি নিষেধাজ্ঞা রয়েছে। যেহেতু হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে সেহেতু আমরা আইনের উর্ধে যেতে পারি না। তবে অটো রিক্সা নিয়ে মহাসড়কে না উঠে বিভিন্ন গলির মধ্যে দিয়ে চালাতে পারে।
এ বিষয়ে গাজীপুর জেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ মতিউর রহমান মতি বলেন, আপনারা মহাসড়কে না উঠে বিভিন্ন গলির ভিতর দিয়ে চালান। এই কথা শোনার পর অটো রিক্সা মালিক ও ড্রাইভাররা অবস্থান থেকে সরে যায়।