ব্যাটিংয়ে ইমতিয়াজ, বোলিংয়ে সানজামুল শীর্ষে

আপডেটঃ ২:৫৪ অপরাহ্ণ | অক্টোবর ২৮, ২০১৫

ক্রীড়া ডেস্ক:
ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের খেলা শেষ হয়েছে মঙ্গলবার। আগামী ৩১ অক্টোবর থেকে শুরু হবে ষষ্ঠ রাউন্ডের খেলা।

পঞ্চম রাউন্ড শেষে ৫০২ রান নিয়ে ব্যাটিংয়ে শীর্ষে আছেন সিলেটের ইমতিয়াজ হোসেন। বোলিংয়ে শীর্ষে রয়েছেন রাজশাহীর স্পিনার সানজামুল ইসলাম। ৩৩ উইকেট পকেটে পুরেছেন সানজামুল।

ব্যাট হাতে ধারাবাহিকভাবে রানের দেখা পাচ্ছেন সিলেটের ওপেনার ইমতিয়াজ। পঞ্চম রাউন্ডের প্রথম ইনিংসে ২৬ রান করলেও দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে গুরুত্বপূর্ণ ৭৪ রান। ৫ ম্যাচে ৬২.৭৫ গড়ে ৮ ইনিংসে ইমতিয়াজ করেছেন ৫০২ রান। ২টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১টি হাফসেঞ্চুরির ইনিংসও। সর্বোচ্চ রান ১৫৪। সিলেটের এই ওপেনারের পর ৪৭৩ রান নিয়ে ব্যাটিংয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ঢাকা মেট্রোর ওপেনার শামসুর রহমান। ২টি সেঞ্চুরি ও ২টি হাফসেঞ্চুরি নিজের নামের পাশে যোগ করেছেন শামসুর রহমান। ৪২৪ রান নিয়ে তৃতীয় স্থান দখলে রেখেছেন রাজশাহীর নাজমুল হোসেন শান্ত। ১টি সেঞ্চুরির সঙ্গে ৪টি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন শান্ত।

বোলিংয়ে প্রতিটি ম্যাচেই আলো ছড়িয়েছেন স্পিনার সানজামুল। রাজশাহীর ২৫ বছর বয়সি এই স্পিনার ১৯.৯০ গড়ে ৫ ম্যাচে ৩৩ উইকেট নিয়েছেন। এজন্য ২১৯ ওভারে ৫৬৭ রান খরচ করেছেন তিনি। সর্বশেষ পঞ্চম রাউন্ডে রাজশাহীর বিপক্ষে দুই ইনিংসে নিয়েছেন ৭ উইকেট।

সানজমুলের ৩৩ উইকেটের পর ৩০ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। ৫ ম্যাচে ১৬.৪৩ গড়ে ৩০ উইকেট পেয়েছেন ডানহাতি এই অলরাউন্ডার। এরপরই ২৭ উইকেট নিয়ে তালিকার তৃতীয় স্থানে আছেন ঢাকা বিভাগের মোশাররফ হোসেন রুবেল।